শুক্রবার, ১০ এপ্রিল, ২০১৫

Filled Under: ,

আব্বাসের ‘মগ’,‘ইলিশ’ খোকন



এবারের নির্বাচনের আরেক প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মির্জা আব্বাস ভোট লড়বেন মগ প্রতীক নিয়ে। ১৯৯১ থেকে ১৯৯৩ পর্যন্ত ঢাকার মনোনীত মেয়র হিসাবে দায়িত্ব পালনের পর ১৯৯৪ সালের নির্বাচনে তিনি হানিফের কাছে পরাজিত হন।    
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ শুক্রবার ঢাকার মহানগর নাট্যমঞ্চে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।
পহেলা বৈশাখ সামনে রেখে মাছের বাজারের মতো প্রতীক বরাদ্দেও দেখা যায় ইলিশের ব্যাপক চাহিদা।  
মেয়র পদে ২০ জন প্রার্থীর মধ্যে খোকন ছাড়াও বিএনপি নেতা আসাদুজ্জামান রিপন, মো. আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ, জাহিদুর রহমান, বজলুর রশীদ ফিরোজ ও মশিউর রহমান ‘ইলিশ’ প্রতীক চেয়েছিলেন।
তবে প্রতীক বরাদ্দের আনুষ্ঠানিকতা শুরুর পর তারা সবাই সাঈদ খোকনকে ওই প্রতীক দিতে অনাপত্তি জানালে রিটার্নিং কর্মকর্তা খোকনের ‘পাতেই’ তুলে দেন ইলিশ।
অন্যদিকে বিএনপির ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাসের পাশাপাশি আরও কয়েকজন মেয়রপ্রার্থী ‘হাতি’ প্রতীক চান।

পরে লটারিতে না গিয়ে আব্বাসের জন্য অতিরিক্ত প্রতীক থেকে ‘মগ’ বেছে নেওয়া হয়। আব্বাসের আইনজীবী সানাউল্লাহ মিয়া ও আব্দুস সালাম এ সময় উপস্থিত ছিলেন।
প্রতীক পেয়ে খোকন বলেন, “আমার পিতা ১৯৯৪ সালে ইলিশ প্রতীক নিয়ে নির্বাচন করে জয়যুক্ত হয়েছিলেন, এই প্রতীক বরাদ্দ পেয়ে আমি আনন্দিত।
“আশা করছি জয়যুক্ত হব এবং ঢাকাবাসীর সেবায় নিজেকে উৎসর্গ করব।”
এই সিটিতে জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী সাইফুদ্দিন মিলন পেয়েছেন ‘সোফা’ প্রতীক।
এছাড়া আসাদুজ্জামান রিপন ‘কমলা লেবু’, মো. আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ ‘লাউ’, মো. রেজাউল করিম চৌধুরী ‘টেবিল ঘড়ি’, মো. আব্দুল খালেক ‘কেক’, জাহিদুর রহমান ‘ল্যাপটপ’ ও আবু নাছের মোহাম্মদ মাসুদ হোসাইন ‘চড়কা’ প্রতীক নিয়ে ভোটে লড়বেন।
এছাড়া বাহরানে সুলতান বাহার ‘শার্ট’, শাহীন খান ‘জাহাজ’, দিলীপ ভদ্র ‘হাতি’, জাসদ সমর্থিত শহীদুল ইসলাম ‘বাস’, শফিউল্লাহ চৌধুরী ‘ময়ূর’, এ এস এম আকরাম ‘ক্রিকেট ব্যাট’, আব্দুর রহমান ‘ফ্লাস্ক’, বজলুর রশীদ ফিরোজ ‘টেবিল’, মশিউর রহমান ‘চিতা বাঘ’, সাবেক সাংসদ গোলাম মওলা রনি ‘আংটি’ এবং আয়ুব হোসেন পেয়েছেন ‘ঈগল’ প্রতীক পেয়েছেন।
আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠেয় ভোট সামনে রেখে শুক্রবার প্রতীক নিয়েই ভোটারদের দ্বারে দ্বারে ঘুরতে শুরু করেছেন প্রার্থীরা। 

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ডিম খান, ডায়বেটিসের ঝুঁকি কমান

ডিম খান, ডায়বেটিসের ঝুঁকি কমান
ডিম খেতে যারা ভালোবাসেন তাদের জন্য সুখবর, টাইপ টু ডায়াবেটিস হওয়ার ঝুঁকি কমিয়ে দিতে পারে এই খাবার।

তেলেভাজা খাবারকে কী করে স্বাস্থ্যকর করবেন জেনে নিন

তেলেভাজা খাবারকে কী করে স্বাস্থ্যকর করবেন জেনে নিন
ডুবো তেলে ভাজা খাবার এবং অতিরিক্ত তেলেভাজা খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর তা আমরা সকলেই জানি। কিন্তু তেলেভাজা খাবারের স্বাদই থাকে আলাদা। বিশেষ করে বিকেলে চায়ের সাথে এবং আড্ডায় একটু ভাজা খাবার না হলে একেবারেই চলে না।