মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০১৫

Filled Under:

এই যাত্রা শুভ হোক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


 মঙ্গলবার বৈশাখের প্রথম দিন গণ ভবনে এক অনুষ্ঠানে সরকারপ্রধান বলেন, “শুভ নববর্ষ। দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা।”
আর্থ সামাজিকভাবে বাংলাদেশের ‘এগিয়ে যাওয়ার’ কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, “এই যাত্রা শুভ হোক, দেশবাসীর উন্নতি হোক। সকলের আশা-আকাঙ্ক্ষা পূরণ হোক।”
নতুন বছরের প্রথম দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই অনুষ্ঠানে ফুল দিয়ে দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান।
এরপর প্রধানমন্ত্রী তার দলের সর্বস্তরের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে সবাইকে মিষ্টিমুখ করানো হয়।
নতুন বছরে নিজের প্রত্যাশা তুলে ধরে উপস্থিত সংবাদ কর্মীদের শেখ হাসিনা বলেন, “নতুন বছরে আমরা যেন শান্তিতে চলতে পারি। আমাদের আর্থসামাজিক উন্নতি হোক।”
প্রধানমন্ত্রী বাঙালির বর্ষবরণ উৎসবের অসাম্প্রদায়িক চেতনা তুলে ধরেন। তিনি বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে এ উৎসব সকলের।
“সারা দেশের মানুষের মধ্যে নতুন একটা চেতনা- নতুন বছরকে বরণ করে নিতে।”
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের আন্দোলনে নাশকতার ঘটনা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “জীবন্ত মানুষকে পুড়িয়ে মারা- এটা কারও কাছেই, কোনোমতেই গ্রহণযোগ্য নয়।”
গত ৫ জানুয়ারি থেকে ৯২ দিনে এই কর্মসূচিতে নাশকতা ও সহিংসতায় দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে, মারাত্মক আহত হয়েছে সহস্রাধিক মানুষ।
শেখ হাসিনা বলেন, “একটা রাজনৈতিক দল জীবন্ত মানুষ পুড়িয়ে কীভাবে রাজনীতি করে!
“পুড়িয়ে মারার যে কালচার বিএনপি নেত্রী শুরু করেছে, তা গ্রহণযোগ্য নয়”, বলেন তিনি।
জনগণের কল্যাণের জন্যই সরকার সব পদক্ষেপ নিচ্ছে উল্লেখ করে সরকারপ্রধান বলেন, “অর্থনৈতিক উন্নয়নের পথে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।”
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম ও মশিউর রহমান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত ও এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ ও দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আহম্মদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য এ বি তাজুল আসলাম, সুজিত রায় নন্দী, সাংসদ আ ক ম জাহাঙ্গীর হোসাইন, প্রধানমন্ত্রী বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল বোস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।   
প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ও ফেইসবুকে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

ডিম খান, ডায়বেটিসের ঝুঁকি কমান

ডিম খান, ডায়বেটিসের ঝুঁকি কমান
ডিম খেতে যারা ভালোবাসেন তাদের জন্য সুখবর, টাইপ টু ডায়াবেটিস হওয়ার ঝুঁকি কমিয়ে দিতে পারে এই খাবার।

তেলেভাজা খাবারকে কী করে স্বাস্থ্যকর করবেন জেনে নিন

তেলেভাজা খাবারকে কী করে স্বাস্থ্যকর করবেন জেনে নিন
ডুবো তেলে ভাজা খাবার এবং অতিরিক্ত তেলেভাজা খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর তা আমরা সকলেই জানি। কিন্তু তেলেভাজা খাবারের স্বাদই থাকে আলাদা। বিশেষ করে বিকেলে চায়ের সাথে এবং আড্ডায় একটু ভাজা খাবার না হলে একেবারেই চলে না।